Teachers Day Speech PDF in Bengali

Teachers Day Speech Bengali PDF Download

Teachers Day Speech in Bengali PDF download link is given at the bottom of this article. You can direct download PDF of Teachers Day Speech in Bengali for free using the download button.

Tags:

Teachers Day Speech Bengali PDF Summary

Dear users, in this article we are going to upload the শিক্ষক দিবসের ভাষণ PDF / Teachers Day Speech PDF in Bengali to help teachers and students. If you are searching for Teachers Day Speech in Bengali language but cannot download or find it, don’t worry, you are on the right page. On 5th September we celebrate Teachers’ day in India in the memory of Dr Sarvepalli Radhakrishnan was born on this day. In this post, you can download the Teachers Day Speech in Bengali PDF by clicking on the link below.
শিক্ষক দিবসে একটা বক্তৃতা দিতে চাইছেন ? কিন্তু ভাবছেন কি বলবেন ? তার ওপর অনেকের তো আবার মারাত্মক রকম স্টেজ ফিয়ার থাকে । নিজের প্রিয় শিক্ষকদের সামনে দাঁড়িয়ে তাদের নিয়েই কথা বলাটা একটু শক্ত কিন্তু অসম্ভব নয় । তাই আপনার জন্য আমরা একটা ছোট বক্তৃতা নিয়ে এসেছি । এটি বলে ফেলুন আপনার প্রিয় শিক্ষক ও সহপাঠীদের সামনে.

শিক্ষক দিবসের ভাষণ PDF | Teachers Day Speech PDF in Bengali

মাননীয় শিক্ষকগণ ও আমার প্রিয় বন্ধুদেরকে সুপ্রভাত জানাই। আমরা সকলেই জানি আজ আমরা সকলে শিক্ষক দিবস উদযাপন করার জন্য উপস্থিত হয়েছি। আমার নাম সার্থক সেনগুপ্ত ( আপনার নাম দেবেন), আমি আজকের এই বিশেষ মুহূর্তে একটি বক্তৃতা দেব।কিন্তু সর্বপ্রথম আমি আমার শিক্ষক মহাশয় কে ধন্যবাদ জানাতে চাই যিনি আমাকে এই সুযোগ করে দিয়েছেন।
শিক্ষক আমাদের জীবনের গুরুত্বপূর্ণ অংশ। শিক্ষক ছাড়া যোগ্য সমাজ ও উজ্জ্বল জীবন কল্পনাতীত। প্রতি বছর ৫ই সেপটেম্বর আমরা শিক্ষক দিবস পালন করি এবং আজকের দিনেই ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণাণ জন্মগ্রহণ করেছিলেন। তিনি একজন শিক্ষক ছিলেন।
১৯৬২ সালে ছাত্রদের অনুরোধে তিনি ভারতের রাষ্ট্রপতি হন। তিনি ছিলেন একজন বিদ্বান ব্যক্তি ও উপদেষ্টা। ভারতবর্ষের সকল বিদ্যার্থী তাকে সম্মান জানানোর জন্য আজকের দিনে শিক্ষক দিবস পালন করে থাকে।
শিক্ষকরা হলেন যুব সমাজের মূল স্তম্ভ। ছাত্রদের চরিত্র গঠনে তাদের ভূমিকা অপরিসীম। আরও বলা হয় শিক্ষকরা মাতা-পিতার থেকেও বড় কারণ মাতা-পিতা শুধু আমাদের জন্ম দেয় কিন্তু একজন সফল মানুষের পেছনে শিক্ষকের যে গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে, তা নতুন করে বলার কিছু নেই। সেই শিক্ষক যে পড়াশোনার ক্ষেত্রেই হতে হবে, তা নয়। তিনি থাকতে পারেন জীবনের যে কোনও ক্ষেত্রেই। তিনি যে পড়ুয়াকে শেখাবেন , তাই নয়। তিনি তাকে জীবনে চলার পথে পরামর্শ দেবেন, ব্যর্থতায় পাশা দাঁড়িয়ে উৎসাহ দেবেন, সাফল্যের দিনে নতুন লক্ষ্য স্থির করে দেবেন। তিনি তাকে শুধু সফল নয়, একজন ভাল মানুষ হতে শেখাবেন।

সুতরাং আমাদের উচিত সব সময় তাদের যোগ্য সম্মান ও ভালোবাসা দেওয়া। তারা ক্রমাগত প্রচেষ্টার মাধ্যমে আমাদের শিক্ষিত করে তোলেন। তাদের অনুপ্রেরণা জন্যই আমরা জীবনে সফলতা অর্জন করতে পারি।
প্রিয় ছাত্রছাত্রীবৃন্দ আমাদের উচিত সবসময় তাদের উপদেশ মেনে চলা এবং ভারতবর্ষের যোগ্য নাগরিক হিসেবে নিজেকে প্রমাণ করা।
ধন্যবাদ।

Teachers Day Speech in Bengali PDF

Here you can download the শিক্ষক দিবসের ভাষণ PDF / Teachers Day Speech PDF in Bengali by clicking on the link below.

Teachers Day Speech pdf

Teachers Day Speech PDF Download Link

REPORT THISIf the download link of Teachers Day Speech PDF is not working or you feel any other problem with it, please Leave a Comment / Feedback. If Teachers Day Speech is a copyright material Report This. We will not be providing its PDF or any source for downloading at any cost.

RELATED PDF FILES

Leave a Reply

Your email address will not be published.